আশিকুর রহমান আদনান, জবি প্রতিনিধি:  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি রাজধানী ঢাকার সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। শনিবার (২৬ মার্চ ) সকাল ৭.৩০ মিনিটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে জাতীয় স্মৃতিসৌধে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি এবং বিভিন্ন সংগঠন একে একে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় মহান স্বাধীনতা সংগ্রামে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এদিকে,
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকালে সূর্যোদয়ের সাথে সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উপলক্ষে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট, বিএনসিসি ও রেঞ্জার ইউনিটের জন্য উত্তরণ-২ বাস এবং সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের জন্য দুইটি বড় বাস জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্য ৫:৩০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়ে যায় এবং সকাল ৭ টায় জাতীয় স্মৃতিসৌধে পৌঁছায়।
এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমানসহ অন্যান্য সদস্যবৃন্দ,
শিক্ষার্থী, কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক প্রতিনিধি এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২২ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে দুপুর ২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
কলমকথা/ বিথী